সাংবাদিক চরিত্রে কাজ করে আমি খুব আনন্দিত : চিত্রনায়িকা শাকিবা

চিত্রনায়িকা শাকিবা

বিনোদন প্রতিনিধি: সাংবাদিকতা একটি মহান পেশা। আর খুব চ্যালেন্জিং। আমি মনে করি ডাক্তার বা ইঞ্জিনিয়ারের চেয়ে এই পেশা কঠিন কাজ। আমি এই ছবির মাধ্যমে তা বুঝতে পেরেছি যে যারা সাংবাদিক তারা কত কষ্ট করে সংবাদ তৈরী করে আর তা জনগণের জন্য প্রচার করে। এই কথাগুলো বলেন জনপ্রিয় চিত্র নায়িকা শাকিবা বিনতে আলী।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ‘রোহিঙ্গা’ ছবিতে অভিনয় করেছেন চিত্রনায়িকা শাকিবা বিনতে আলী । মুক্তির অপেক্ষায় রয়েছেন তার এই ছবি। এ সিনেমাতে একজন সাংবাদিকের ভূমিকায় দেখা যাবে শাকিবা’কে। এ ব্যাপারে অহিদুজ্জামান ডায়মন্ড বলেন, ‘চলচ্চিত্রে শাকিবার চরিত্রটি সাংবাদিকের। আশা করছি এই চরিত্রটি সে ভালোভাবে ফুটিয়ে তুলেছে বাকিটা ছবি মুক্তি পাওয়ার পর জানতে পারবেন ।

‘রোহিঙ্গা’ ছবির সার্বিক অবস্থা নিয়ে গত শুক্রবার কথা হয় শাকিবার সঙ্গে তিনি বলেন, নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড ‘স্যারের মতো একজন গুণী নির্মাতার ছবিতে কাজ করতে পেরে নিজের কাছে খুব ভালো লাগছে। আমি চেষ্টা করেছি পর্দায় চরিত্রটি বাস্তব সম্মতভাবে তুলে ধরতে।’ আর আমি সাংবাদিকের চরিত্র করে খুব আনন্দ পেয়েছি। আসলে সমাজের দর্পণ হলো সাংবাদিক। তাই আমি আশা করি দর্শকরা হলে গিয়ে ‘রোহিঙ্গা’ ছবিটি অবশ্যই দেখবে। এর আগে সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি ইলা মিত্রের তেভাগা আন্দোলন, নিয়ে নির্মিত সিনেমা ‘নাচোলের রানী’, ‘গঙ্গাযাত্রা’, ‘অন্তর্ধান’ দেশ বিদেশে ব্যাপক প্রশংসিত হয়।

এদিকে চিত্রনায়িকা শাকিবা বিনতে আলীর অভিনীত ‘বাঁচাও দেশ’,‘ মাঝির ছেলে ব্যারিস্টার’, ‘দুর্ধর্ষ’, ‘বস্তির ছেলে কোটিপতি’, ‘এক জবান’, ‘মাটির ঠিকানা’, ‘রূপান্তর’সহ প্রায় ৪০টি ছবি মুক্তি পায়।


আকাশবাংলা টিভি তে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।