গাজীপুরে নিজের ভোট দিতে না পেরে নির্বাচন বয়কট করলেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী

গাজীপুর: গাজীপুর সদর উপজেলা নির্বাচনে নিজ কেন্দ্রে বাঁধার কারণে ভোট দিতে না পেরে নির্বাচন বয়কট করে পুনঃনির্বাচন দাবী করেছেন স্বতন্ত্র উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও বিএনপি থেকে নির্বাচিত বর্তমান উপজেলা চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন।

একটু আগে তার নিজ কেন্দ্র বি কে বাড়ি হুসেনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সাংবাদিকদের কাছে তিনি নির্বাচন বয়কট করার বিষয়টি জানিয়ে পুনঃরায় সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের দাবী জানানা।

ইজাদুর রহমান মিলন সাংবাদিকদের বলেন , তিনি চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান। তার নিজ কেন্দ্রে ভোট দিতে গেলে প্রতিপক্ষ তাকে ভোট দিতে বাঁধা প্রদান করে। ফলে তিনি ভোট দিতে না পেরে নির্বাচন বয়কট করেছেন। প্রার্থী যেখানে ভোটে দিতে পারে না সেখানে ভোটাররা কি ভাবে ভোট দিবে প্রশ্ন তুলে তিনি বলেন, এই ভোট সুষ্ঠু হচ্ছে না। নৌকা প্রতীককে বিজয়ী করার জন্য প্রশাসন চেষ্টা করছেন। আজকে ভোটারদের বাঁধা দিয়ে জোর পূর্বক ভোট করে নৌকার প্রার্থীকে বিজয়ী করার কাজ চলছে।
এটা নির্বাচন নয় উল্লেখ করে তিনি বলেন, গণতান্ত্রিক নির্বাচন দরকার। যেখানে প্রার্থী ও ভোটার সবাই নির্বিঘ্নে ভোট দিতে পারবে ও কোন প্রতিবন্ধকতা ছাড়াই ভোটের ফলাফল হবে।

উল্লেখ্য যে, পঞ্চম ধাপে আজ গাজীপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই নির্বাচনে চেয়ারম্যান পদে যারা প্রতিদ্বন্দীতা করছেন:

নৌকা:
এ প্রতীক নিয়ে লড়ছেন বৃহত্তর গাজীপুর সদর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও গাজীপুর জেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক অ্যাডভোকেট রীনা পারভীন। তিনি পিরুজালীর মেয়ে ও বাড়িয়ার বধূ।

ঘোড়া:
এ প্রতীক নিয়ে লড়ছেন সাবেক বৃহত্তর মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ইজাদুর রহমান চৌধুরী মিলন। মির্জাপুর ইউনিয়নের ডগরী’র বাসিন্দা স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।
এ ছাড়াও মোটরসাইকেল প্রতীকে আতিকুজ্জামান মোহাম্মদ আতিক প্রার্থী হয়েছেন।
উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বাড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আনারস প্রতীকে নির্বাচন করলেও নৌকা প্রতিকের প্রার্থী অ্যাডভোকেট রীনা পারভীনকে সমর্থন দিয়ে নির্বাচনী প্রচারনা থেকে বিরত রয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে যারা লড়ছেন:

তালা:
এ প্রতীকে লড়ছেন ভাওয়ালগড় ইউনিয়নের আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব রিয়াজ উদ্দিন রিয়াজ। বানিয়ারচালা মেম্বারবাড়ি এলাকার এ বাসিন্দা ব্যাপক প্রচারনা চলাচ্ছেন।

উডোজাহাজ:
এ প্রতীকে নির্বাচন করছেন গাজীপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাজমুল আলম (জুয়েল ডালী)। বাড়িয়া ইউনিয়নের দিগধা গ্রামের এ প্রার্থী ছাত্র সামাজের কাছে প্রিয়জন।

চশমা:
এ প্রতীকে সাবেক বৃহত্তর মিজাপুর ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক ও গাজীপুর প্রেসক্লাবের সদস্য এবং ইংরেজি দৈনিক ‘‘বাংলাদেশ পোষ্ট’’ পত্রিকার জেলা প্রতিনিধি হাবিবুর রহমান হাবিব। ডগরী গ্রামের এ বাসিন্দা ব্যাপক প্রচার- প্রচারনা চালাচ্ছেন।

টিউবওয়েল:
এ প্রতীক নিয়ে লড়ছেন গাজীপুর জজ কোটে’র আইনজীবি অ্যাডভোকেট মঞ্জুরুল করিম। ভাওয়ালগড় ইউনিয়নের মনিপুর গ্রামের এ বাসিন্দা প্রচার প্রচারনায় মাঠে রয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদের তিন প্রার্থী হচ্ছেন:

পদ্মফুল:
এ প্রতীকে লড়ছেন গজীপুর মাহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ভাওয়ালগড় ইউনিয়নের সাবেক সদস্য সাহিদা আক্তার জসুদা। ভবানীপুর গ্রামের এ বাসিন্দা রাজনৈতিক ও সামাজিক কাজে সক্রিয় রয়েছেন। তিনি দিন-রাত প্রচারনা চালয়ে যাচ্ছেন।

ফুটবল:
এ প্রতীকে লড়ছেন ভাওয়ালগড় ইউনিয়নের সাবেক প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সালাউদ্দিন সরকারের সহধর্মীনি ও বর্তমান ভাইস চেয়ারম্যান হাসিনা সরকার। ভাওয়ালগড় ইউনিয়নের ধলিপাড়া গ্রামের এ বধু নির্বাচনে প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

কলসি:
এ প্রতীকে লড়ছেন সাবেক বৃহত্তর মির্জাপুর ইউনিয়নের সদস্য ও পিরুজালী ইউনিয়নের সরকারপাড়া গ্রামের সাজেদা সুলতানা।
শিল্প প্রধান এ অঞ্চলের ভোটারা উৎসবে মুখর পরিবেশে ভোট দেয়ার অপেক্ষায় রয়েছেন।


আকাশবাংলা টিভি তে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।